আজঃ শুক্রবার ● ২৯শে চৈত্র ১৪৩০ ● ১২ই এপ্রিল ২০২৪ ● ২রা শাওয়াল ১৪৪৫ ● রাত ১০:৩৮
শিরোনাম

By মুক্তি বার্তা

“মুক্তি বার্তা” পরিবারের পক্ষ থেকে শুভাকাঙ্ক্ষীসহ দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভাচ্ছা

মাষ্টার আব্দুল আলীম,

বছর ঘুরে আবারও এলো পবিত্র “ঈদুল আযহা” বা কোরবানীর ঈদ। এটি মুসলমানদের অন্যতম সর্ববৃহৎ ধর্মীয় উৎসব। ধনী,গরীবের ভেদাভেদ দূর করে ধনীরা তাদের সম্পদ থেকে পশু কুরবানীর মাধ্যমে গরীবদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেওয়া এবং মনের পশুত্বকে বিসর্জন দেয়াই হচ্ছে “ঈদুল আযহা”র প্রকৃত শিক্ষা। তাই ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক সবার জীবন। ঈদ মানে হাসি–খুশি, ঈদ মানে আনন্দ-উল্লাস, ঈদ মানে ধনী গরীবের একাকার মেলামেশা। কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবারের ঈদুল আযহা হবে একটু ভিন্ন আঙ্গিকে।

সরকারের নির্দেশনা অনুসারে কোলাকুলি, হাত মেলানো ঈদগাহ বা খোলা জায়গায় ঈদের জামাত না পড়ে নিজ নিজ মসজিদে ঈদের জামাত আদায় করি। সেই সাথে পবিত্র ঈদের মাধ্যমে বিশ্বব্যাপী করোনা মহামারি দূর হয়ে যাক,দূর হয়ে যাক সকল গ্লানি, আবার পৃথিবীর বুকে উদিত হোক নতুন সূর্য, ঘুচে যাক করোনার সকল অমানিশা।

“ঈদ শুভ বার্তা” নিয়ে সবার জীবনে আসুক, ছড়িয়ে দিক রহমতের আলো, বয়ে আসুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। নিজের ভেতরের পশুবৃত্তি এবং খারাপ যা কিছু মনের আষ্টপৃষ্ঠকে কলুষিত করে আছে, তা দূর হোক কুরবানীর মাধ্যমে। এই ত্যাগের মহিমায় মহিমান্বিত হোক পৃথিবীর সব মানুষ, সব প্রাণ। “ঈদুল আযহার” পবিত্র ধারায় সূচিত হোক প্রত্যেকের জীর্ণ হৃদয় ও বর্ষণে ধুয়ে যাক করোনা মহামারির ব্যাপকতা।

এ প্রত্যাশায় চৌগাছাসহ দেশে –বিদেশে অবস্থানরত সকলকে “মুক্তি বার্তা” পরিবারের পক্ষ থেকে জানাই পবিত্র ঈদের শুভেচ্ছা – “ঈদ মোবারক।

মুবার্তা/এস/ই

ফেসবুকে লাইক দিন