আজঃ বৃহস্পতিবার ● ২৮শে চৈত্র ১৪৩০ ● ১১ই এপ্রিল ২০২৪ ● ৩০শে রমযান ১৪৪৫ ● রাত ৪:০৯
শিরোনাম

By মুক্তি বার্তা

মিলছে ‘মাস্ক নান’ সাথে ‘কোভিড তরকারি’

প্রতিকি ছবি

ভারতের অন্য সব রাজ্যের মতো রাজস্থানেও বাড়ছে করোনা। এরাজ্যের যোধপুরে আক্রান্ত রোগীর সংখ্যা সর্বাধিক বেশি বলে রেকর্ড হচ্ছে। ঠিক এই পরিস্থিতিতে যোধপুরের একটি রেস্তোরাঁয় এক আজব কাণ্ড দেখা গেল।

এখানে মেনুতে যুক্ত করা হয়েছে করোনার নানান আইটেম। মিলছে ‘মাস্ক নান’ সাথে ‘কোভিড তরকারি’! এই রেস্তোরাঁর মালিক অনিল কুমার তার দোকানের মেনুতে এই দুটি খাবার যুক্ত করেছেন।

ব্যাপার হল, যদি প্লেটে করে ওই তরকারি পরিবেশন করা হয়, তবে মনে হবে, প্লেটে করে যেন করোনাভাইরাস দেয়া হচ্ছে। আসলে রান্নার শেফ ওই তরকারির মধ্যেকার কোপ্তাকে আকার দিয়েছেন করোনাভাইরাসের কাল্পনিক আকারের। তবে একাজ একেবারে সহজ না, যথেষ্ট কষ্ট করে ওই আকার বানিয়েছেন তিনি।

এছাড়া যে নান তৈরি করা হয়েছে, সেটাও আকারে মাস্ক-এর মতো। যা বর্তমানে সকলে ভাইরাসকে রুখতে মুখে পুরছেন। এটি তৈরি করাও শ্রমসাধ্য ব্যাপার।

ওই রেস্তোরাঁর এই অদ্ভুত ধরনের পদ নিয়ে চারিদিকে সাড়া পড়ে গিয়েছে। বেশ কয়েকজন ইতোমধ্যে ওই পদ খেয়েও দেখেছেন বলে জানা গেছে।

করোনা একদিকে যেমন প্রাণঘাতী, তেমনি একে নিয়ে মজাও করছেন কিছু মানুষ। কেউ মাস্কেই করেছেন ডিজাইন। কেউ বানিয়ে ফেলেছেন সম্পূর্ণ সোনার মাস্ক, কেউ আবার পুরো নিজের মুখের আদলে মাস্ক তৈরি করেছেন। বিয়ে বাড়িতে বর-কনের ড্রেসের সাথে মিলিয়ে পরা হচ্ছে রঙ বেরং-এর মাস্ক। আর এসবের উপরে উঠে জয়পুরের রেস্তোরাঁ বানিয়ে ফেলল ‘মাস্ক নান’ সাথে ‘করোনা তরকারি’।
সূত্র: কলকাতা

ফেসবুকে লাইক দিন