আজঃ শনিবার ● ২৫শে জ্যৈষ্ঠ ১৪৩১ ● ৮ই জুন ২০২৪ ● ২৯শে জিলক্বদ ১৪৪৫ ● রাত ২:০৫
শিরোনাম

By মুক্তি বার্তা

জালিয়াতি করে শিক্ষক নিয়োগ দিয়ে এমপিওভুক্তির অভিযোগ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শিবরাম আলহাজ্ব মো. হোসেন স্মৃতি স্কুল অ্যান্ড কলেজে জালিয়াতি করে শিক্ষক নিয়োগ দিয়ে এমপিওভুক্ত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত দুই শিক্ষক হলেন কলেজের অর্থনীতির সহকারী অধ্যাপক ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন। অভিযোগ তিনি জালিয়াতি করে ইতিহাসের প্রভাষক মো. ওবায়দুর রহমান খন্দকারকে নিয়োগ দিয়ে এমপিওভুক্ত করেছেন। কলেজের অধ্যক্ষের করা অভিযোগ আমলে নিয়ে তা তদন্ত শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। বিষয়টি তদন্ত একজন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে দুই শিক্ষকের নাম এমপিও থেকে কর্তন করা হবে।

অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, শিবরাম আলহাজ্ব মো. হোসেন স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে এসব অনিয়মের  কথা জানিয়ে অভিযোগ দাখিল করেন। এতে জালিয়াতির মাধ্যমে নিয়োগ পাওয়া প্রভাষকের নাম এমপিও থেকে কর্তন করার আবেদন করেছেন তিনি।

এতে অধ্যক্ষ জানান, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন ২০১৫ খ্রিষ্টাব্দের ২০ মে তারিখে বর্তমান অধ্যক্ষের স্বাক্ষর জাল করে এবং ভুয়া রেজুলেশন তৈরি করে কলেজের ব্যবস্থাপনা, সমাজবিজ্ঞান, মনোবিজ্ঞান ও ইতিহাসের শিক্ষক নিয়োগ করেন। এজন্য দুইটি স্থানীয় পত্রিকার পেপার কাটিং ব্যবহার করেছেন তিনি।

সূত্র গণমাধ্যমকে আরও জানায়, অভিযোগ আমলে নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। অভিযোগ তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে রংপুর অঞ্চলের উপ-পরিচালক এবং সহকারী পরিচালককে। অভিযোগ তদন্ত করে তারা সুস্পষ্ট সুপারিশসহ মতামত প্রতিবেদন দেবেন

সূত্রঃ দৈনিক শিক্ষা

মুবার্তা/এস/ই

ফেসবুকে লাইক দিন