আজঃ বৃহস্পতিবার ● ১৯শে বৈশাখ ১৪৩১ ● ২রা মে ২০২৪ ● ২২শে শাওয়াল ১৪৪৫ ● সন্ধ্যা ৭:১৯
শিরোনাম

By মুক্তি বার্তা

‘উই উইল উইন- আমরা জিতব’- ডোনাল ট্রাম্প

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ আজ রোববার ডোনাল ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নির্বাচনের কারচুপির অভিযোগ তুলে লিখেছেন ‘উই উইল উইন- আমরা জিতব।’

যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে এখনও নাটকিয়তা শেষ হয়নি। নির্বাচনের ফলাফল কয়েক দিন আগে ঘোষণা হলেও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে জয়ের আশায় এখনও অনড় ডোনাল ট্রাম্প।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন সরকার পরিচালনায় তার প্রস্তুতিও শুরু করে দিয়েছেন। তবুও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দাবি থেকে অনড়। এখনো জয়ের আশা করে যাচ্ছেন তিনি।

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচন ঘিরে বেশ আগে থেকেই জালিয়াতি হতে পারে বলে অভিযোগ করে আসছেন ট্রাম্প। নির্বাচনের দিন এবং ভোট গণণার সময় টানা কয়দিন ধরে ভিত্তিহীন নানা অভিযোগ করে আসছিলেন তিনি।

ভোটে হেরে আদালত পর্যন্তও গেছে তার দল রিপাবলিকান-এর সমর্থকরা। আমেরিকার কিছু এলাকায় এই নির্বাচন ঘিরে তার সমর্থকরা সহিংসতাও চালিয়েছেন। তবে সর্বশেষ বাইডেনকেই বিজয়ী ঘোষণা করা হয়।

নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ৩০৬টি ইলেক্টোরাল কলেজ ভোট নিশ্চিত করেছেন। জয়ের জন্য তার দরকার ছিল ২৭০ ভোট। ট্রাম্প পেয়েছেন মাত্র ২৩২টি ইলেক্টোরাল ভোট। ট্রাম্পের চেয়ে বাইডেন ৭৪টি ভোট বেশি পেয়েছেন।

মুবার্তা/এস/ই

ফেসবুকে লাইক দিন