আজঃ শনিবার ● ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ● ১৮ই মে ২০২৪ ● ৯ই জিলক্বদ ১৪৪৫ ● সন্ধ্যা ৬:৫৬
শিরোনাম

By মুক্তি বার্তা

যশোরে তিন কিশোর হত্যায় পাঁচজন গ্রেফতার

শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে যশোর পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন বিষয়টি নিশ্চিত করেন যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে মারপিটে তিন কিশোর নিহতের ঘটনায় কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে কেন্দ্রের ১০ জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের মধ্যে পাঁচজনের জড়িত থাকার প্রমাণ মেলে। এজন্য ওই পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন-তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ, সাইকো সোস্যাল কাউন্সিলর মুশফিকুর রহমান, ফিজিক্যাল ইন্সট্রাক্টর শাহানূর এবং ওমর ফারুক।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় কোতোয়ালি থানায় একটি মামলা করেন নিহত কিশোর পারভেজ হাসান রাব্বিরর বাবা খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়া। মামলায় শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষকে আসামি করা হয়।

এদিকে এ ঘটনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সাময়িক বরখাস্ত করেছে।

গত ৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। সিসিটিভির ফুটেজ দেখে ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে কর্মকর্তাদের উপস্থিতিতে আনসার সদস্য ও তাদের নির্দেশে কয়েকজন কিশোর অন্তত ১৮ জনকে বেধড়ক মারপিট করে। মারপিট ও নির্যাতনে অসুস্থ হয়ে পড়লে তাদের ফেলে রাখা হয়। কয়েকজন অচেতন থাকায় তারা অজ্ঞান হয়ে গেছে মনে করলেও পরে তারা বুঝতে পারে এরা মারা গেছে। এরপর সন্ধ্যার পর এক এক করে তাদের লাশ হাসপাতালে এনে রাখা হয়।

মুবার্তা/এস/ই (স/আ)

ফেসবুকে লাইক দিন