আজঃ বৃহস্পতিবার ● ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ ● ১৬ই মে ২০২৪ ● ৭ই জিলক্বদ ১৪৪৫ ● রাত ১১:০২
শিরোনাম

By মুক্তি বার্তা

উজিরপুরে এসিল্যান্ডকে ঘুষ দিতে গিয়ে বৃদ্ধ আটক, মোবাইল কোটে ৭ দিনের কারাদন্ড

ফাইল ছবি

রাহাদ সুমন, বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে উপজেলা সহকারী কমিশনার জয়দেব চক্রবর্তীকে (ভূমি) ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগে আবুল কাসেম হাওলাদার  নামের এক ব্যক্তিকে মোবাইল কোর্টে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া  হয়েছে।

২৩ সেপ্টেম্বর বুধবার দুপুরে  মোবাইল কোর্টে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়দেব চক্রবর্তী এ সাজা দেন। এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  জয়দেব চক্রবর্তী  জানান, উপজেলার দক্ষিণ মাদার্শী গ্রামের মৃত এছাহাক হাওলাদারের ছেলে মোঃ আবুল কাসেম হাওলাদার (৬০) গংরা সরকারি ‘‘ক’’ তফসিল ভূক্ত ৩ একর ৪৬ শতাংশ সম্পত্তি দীর্ঘ ৪২ বছর পর্যন্ত ডিসিআর না কেটে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ভোগ দখল করে আসছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় থেকে বার বার ডিসিআর কাটার জন্য তাদের তাগিদ দেওয়া স্বত্ত্বেও না কেটে বুধবার দুপুর ১২টায় তার অফিস কক্ষে ঢুকে লীজ না নিয়ে অবৈধভাবে ভোগ দখল অব্যাহত রাখার  জন্য তাকে  ৫ হাজার টাকা ঘুষ দেওয়ার চেষ্টা চালায়। এসময় তাকে আটক করে এ অপরাধে মোবাইল  কোর্টে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে পুলিশে সোপর্দ করা হয়।

মুবার্তা/এস/ই

ফেসবুকে লাইক দিন