আজঃ শনিবার ● ৭ই বৈশাখ ১৪৩১ ● ২০শে এপ্রিল ২০২৪ ● ১০ই শাওয়াল ১৪৪৫ ● দুপুর ১২:৪১
শিরোনাম

By Editor/মুক্তি বার্তা

সৌরভ এবং তার টিম ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত বোর্ডে কাজ চালিয়ে যাক

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ আইসিসি প্রেসিডেন্ট নয়, বোর্ড প্রেসিডেন্ট হিসেবেই ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত সৌরভ গাঙ্গুলিকে দেখতে চান প্রাক্তন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকর। শশাঙ্ক মনোহর পদত্যাগ করার পর থেকেই আইসিসি-র প্রেসিডেন্ট পদ খালি। এই পদে দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন সৌরভ গাঙ্গুলি।

এক কলামে সুনীল গাভাসকর লিখেছেন, “আমি ব্যক্তিগতভাবে চাই সৌরভ এবং তার টিম ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত বোর্ডে কাজ চালিয়ে যাক! তবে দেখা যায় কোর্ট কী সিদ্ধান্ত নেয়। যে ভাবে অধিনায়ক সৌরভ গাঙ্গুলি কঠিন সময়ে ভারতীয় দলের নেতৃত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন এবং গড়পেটার কালো ছায়া সরিয়ে ভারতীয় ক্রিকেট সমর্থকদের মনে বিশ্বাস জন্মাতে পেরেছিলেন ঠিক সেই রকম আমার মনে হয়, প্রশাসক হিসেবেও বোর্ডে তাঁর দলবল নিয়ে একইরকম ক্যারিশমা দেখাতে পারবে সৌরভ।”

এদিকে ২৬ জুলাই সরকারিভাবে বোর্ডে ৬ বছরের মেয়াদ পূর্ণ করেছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। লোধা কমিটি সংস্কার অনুযায়ী, রাজ্য ক্রিকেট সংস্থা বা বোর্ডে বা দুটো মিলিয়ে টানা ৬ বছর পদাধিকারী থাকলে তাঁকে বাধ্যতামূলকভাবে তিন বছরের জন্য কুলিং অফে যেতে হবে। বোর্ডের তরফে সুপ্রিম কোর্টে আবেদন করা হয় যে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের কথা মাথায় রেখে সৌরভদের যেন  কুলিং অফে পাঠানো না হয়। বোর্ড সভাপতি আর সচিবের মেয়াদ যেন ২০২৫ সাল পর্যন্ত বাড়ানো হয়। দীর্ঘ অপেক্ষার পর ২২ জুলাই সুপ্রিম কোর্টে ওঠে মামলাটি। বোর্ডের আবেদন গ্রহণ করলেও দু সপ্তাহ পর মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে। ফলে ভারতীয় বোর্ডে আপাতত ঝুলে রয়েছে সৌরভ গাঙ্গুলি আর জয় শাহের ভবিষ্যত।

ফেসবুকে লাইক দিন